শনিবার, ১৪ মে, ২০১৬

আমি



                      
                         সেই শ্রাবণের ক্লান্ত ঝড় ঝড় বর্ষণে
                           ছিলাম  তুমি-আমি।
                         মনের দেয়ালে ছিল রংধনু।
                        ভালবাসার কি এক অদ্ভুত বেড়াজালে
                          বাধাছিলাম তুমি-আমি।
                          আজ তুমি দূরদেশে, অজানা ঠিকানায়
                        যে ঠিকানা আমি জেনেও জানি না।
              
                          তবুও আজ আমি আমার মনের আকাশকে
                             খালি রাখি না, কাল আকাশ।
                          কাল শ্রাবণের আকাশে আজ বৃষ্টি ছাড়া
                                   আর কিছু নেই।
                         
                           আমি ঘুড়ি উড়াই এখানে
                             হৃদয়ের চারকোণা ছাদে।
                          ঘুড়ির সুতো মনের নাটাইয়ের সাথে বাঁধা,
                            সাথে বাঁধা হৃদয়ের সমস্ত আবেগ আর ভালবাসা।
                          
                           আমি সুতো ছেড়েই যাচ্ছি,
                              ইচ্ছে থেকেই উড়িয়েছি ঘুড়ি
                            আমার শ্রাবণ ভরা আকাশে
                           ভিজে চুপসে উঠেছে ঘুড়ি,
                             টলে পড়তে চাইছে
                            তবুও টেনে ধরছি আমি।
                             
                           তুমি এলেনা, তুমি আসলে না,
                           ঘুড়ি শ্রাবণের বর্ষণে কাক ভেজা
                             হয়ে  ঝরে পড়েছে।
                           কিসের এত অভিমান তোমার?
                         
                            সেদিন হয়ত জানবে ছিলাম
                            অভিমানের কাল আঁধারকে
                             চোখের স্বচ্ছ জলে ধুয়ে ফেলেও
                                 আমাকে পাবে না।                                      
                            

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

উত্তপ্ত পৃথিবী এবং চল্লিশ ডিগ্রি

  সাম্প্রতিক সময়ে হিট ওয়েভ এর প্রভাব (ছবিঃ Google) পৃথিবী কেন গরমঃ                       ধরা যাক, একটি কাপে বেশ গরম চা এবং অন্য একটি কাপে ফ...